Password দিয়ে Document Save (সংরক্ষণ) করার নিয়ম। - Microsoft Office Word Course

Post Top Ad

Responsive Ads Here

Password দিয়ে Document Save (সংরক্ষণ) করার নিয়ম।

Share This

Password দিয়ে Document Save (সংরক্ষণ) করার নিয়ম।
Password দিয়ে Document Save (সংরক্ষণ) করার নিয়ম।


Password দিয়ে Document Save (সংরক্ষণ) করার নিয়ম


কোনো একটা কোড বা লেখা দিয়ে Document কে Lock করে রাখাকে Password বলে। Password দেয়ার সময় Text Box এ * (ষ্টার) Symbol (চিহ্ন) দেখাবে। 

পদ্ধতি -০১

১। Main Menu থেকে "File" -এ Click করতে হবে। 

২।  File মেনু থেকে "Save As" Select করতে হবে। এতে Save As Dialogue Box আসবে। 

৩। "Tools" Pull Down Menu -তে Click করতে হবে।

৪। "Security Options" Select করতে হবে। এতে Security Dialogue Box আসবে। 

৫। "Password to Open" Text Box এ যে Password দিয়ে Document টি Save করতে চাই সেটি Type করতে হবে।

৬। "OK" এ Click করতে হবে।

৭। Password টি ঠিক আছে কি না তা Confirm করার জন্য পুনরায় "Reenter Password to open" Text Box এ Password টি Type করতে হবে।

৮। "OK" এ Click করতে হবে। 

৯। ২৫৬ অক্ষরের মধ্যে ফাইলের নাম টাইপ করতে হবে। 

১০। "Save" এ Click করতে হবে। 

পদ্ধতি -০২

১। "Alt + F" চাঁপতে হবে। 

২। "A" চাঁপতে হবে। এতে Save As Dialogue Box আসবে।

৩। "Alt + L" চাঁপতে হবে। 

৪। "C" চাঁপতে হবে। এতে ‍Security Dialogue Box আসবে। 

৫। "Password to Open" Text Box এ যে Password দিয়ে Document টি Save করতে চাই সেটি Type করতে হবে।

৬। ↲ Enter Key চাঁপতে হবে। 

৭। Password টি ঠিক আছে কি না তা Confirm করার জন্য পুনরায় "Reenter Password to open" Text Box এ Password টি Type করতে হবে।

৮। ↲ Enter Key চাঁপতে হবে। 

৯। ২৫৬ অক্ষরের মধ্যে ফাইলের নাম টাইপ করতে হবে। 

১০। ↲ Enter Key চাঁপতে হবে। 




এই ওয়েবসাইটের প্রতিটি পোষ্ট আপনি পিডিএফ ফাইল ফরম্যাট এ ডাউনলোড করে নিতে পারেন। ডাউনলোড করতে নিচের বাটনে ক্লিক করুন।


No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages