Document থেকে কোনো লেখা/Text খুজে বের করার নিয়ম। - Microsoft Office Word Course

Post Top Ad

Responsive Ads Here

Document থেকে কোনো লেখা/Text খুজে বের করার নিয়ম।

Share This



Document থেকে কোনো লেখা/Text খুজে বের করার নিয়ম


পদ্ধতি -০১

১। Main Menu থেকে "Edit" এ Click করতে হবে। 

২। Edit সাব মেনু থেকে "Find" Select করতে হবে। এতে Find এর Dialogue Box আসবে। ৩। "Find What" Select করতে হবে। 

৪। Find What বক্সে যে লেখা বা Text খুজতে চাই তা Type করতে হবে। 

৫। এরপর একটার পর একটা লেখা বা Text খুজে বের করার জন্য "Find Next" এ Click করতে হবে।

৬। যখন কাজ শেষ হবে তখন "Cancel" -এ Click করতে হবে। 

পদ্ধতি -০২

১। "Alt + E" চাঁপতে হবে। 

২। "F" চাঁঁপতে হবে। এতে Find এর Dialogue Box আসবে। 

৩। "Alt + N" চাঁপতে হবে। 

৪। Find What বক্সে যে লেখা বা Text খুজতে চাই তা Type করতে হবে। 

৫। "Alt + F" চাঁপতে হবে। 

৬। কী বোর্ড থেকে "Escape" বাটন চাঁপতে হবে। 




এই ওয়েবসাইটের প্রতিটি পোষ্ট আপনি পিডিএফ ফাইল ফরম্যাট এ ডাউনলোড করে নিতে পারেন। ডাউনলোড করতে নিচের বাটনে ক্লিক করুন।


No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages